Saturday, December 22, 2012

অনেক দিন পর নিজেকে ফিরে পেলাম


ল্যাপটপটা ক্র্যাশ করে যাওয়াতে জগত থেকে বিচ্যুত, অন-লাইন বন্ধুদের সঙ্গে কথা বলতে পারছিলাম না। মন হাকুপাকু করছিল। যাইহোক, ল্যাপটপটা তো ঠীক হতে লাগল প্রায় হপতা খানেক কিন্তু সমস্যা দাঁড়াল মাইক্রোসফ্ট(২০১০) অফিস নিয়ে। আমার আগের ভার্সানটা ছিল ট্রায়াল ভার্সান। হার্ড ডিস্কটা বদলাতে গিয়ে দেখা গেল মাইক্রোসফ্ট আবার ইন্সটল করতে হবে। আমি আবার অত কম্পিয়ুটার সম্বন্ধে ওয়াকিবহাল নই। আমার কম্পিয়ুটারে সব রকম ডাউনলোড আমার বোনপো করে থাকে। তাঁকে আবার পাওয়া মুশকিল – সে এখন বেঙ্গালোরে।

সব রকম প্রতিবন্ধকতা পেরিয়ে শেষ-মেষ গত সপ্তাহে ল্যাপটপটা চালু অবস্থায় এসেছে। আজ অভ্র কীবোর্ডটা ডাউনলোড করে ফেললাম। এখন সোয়াস্থি।

আজ আমার জন্মদিন।

জন্মদিনে নিজেকে এই উপহার দিলাম – ঘরে ফিরে আসার।

এখন চুটিয়ে গল্প করা যাবে কেমন?

3 comments:

  1. জন্মদিনের অনেক শুভেচ্ছা গীতশ্রী ।

    ইশ! কেন যে জন্মদিন নিয়ে কিছু লিখলাম না ! তাহলে আপনাকে উৎসর্গ করতে পারতাম।

    যাই হোক miles এর বিখ্যাত একটা গান আছে জন্মদিন নিয়ে ।
    শুনেছেন নিচ্চয় ? ইউটিউবে শুনে নিতে পারেন ।
    কথাগুলো এরকমঃ

    ''আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা, আজকের জ্যোসনাটা আরো সুন্দর, সন্ধাটা আগুন লাগা
    আজকের পৃথিবী তোমার জন্য ভোরে থাকা ভালো লাগা
    মুখরিত হবে দিন গানে গানে আগামীর সম্ভাবনা

    তুমি এই দিনে পৃথিবীতে এসেছ , সুভেচ্চা তোমায়
    তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর উচ্ছল দিন কামনায়
    আজ জন্মদিন তোমার।''

    জন্মদিনে অনেক অনেক শুভকামনা রইল আমার এই প্রিয় লেখিকার জন্য ।
    একটা আবদার/দাবীও কিন্ত আছেঃ অনেক অনেক এবং অনেক লেখা চাই । পাঠক হিসেবে আমি কিন্ত অনেক ক্ষুধার্ত !

    ReplyDelete
    Replies
    1. সবুজ, অশেষ ধন্যবাদ। গানটা ইয়ু ট্যুবে শুনলাম। যদিও আমি এই রকম গানের রস থেকে বঞ্চিত তবুও গানের কথাগুলির মধ্যে নিহিত আন্তরিকতা মনকে ছুঁয়ে গেল। আপনাকে আবার অস্যংখ ধন্যবাদ। গীতশ্রী

      Delete
  2. This comment has been removed by the author.

    ReplyDelete